২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ৪:২৩

Kolahol News

মাগুরায় আল্লামা শফী সাহেবের জীবনী শীর্ষক আলোচনা সভা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০

  • শেয়ার করুন

ফারুক আহমেদ, মাগুরা প্রতিনিধি:
হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ, মাগুরা জেলা শাখা কর্তৃক আয়োজিত হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার চেয়ারম্যান, সদ্য প্রয়াত শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী (রহ) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল জেলা কেন্দ্রীয় জামে মসজিদে আজ বৃহস্পতিবার সকাল দশটায় অনুষ্ঠিত হয়েছে।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ মাগুরা জেলা শাখার সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মোহাম্মদ আলী আশরাফ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাফেজ মাওলানা মোঃ হাবিবুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন , কোষাধ্যক্ষ হাফেজ মোঃ আতিয়ার রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা ওয়াজ আহমাদ, প্রচার সম্পাদক হাফেজ ফিরোজ আহমেদ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফী সাহেবের জীবন ও কর্ম শীর্ষক আলোচনায় বক্তাগণ বাংলাদেশের ইসলামিক প্রেক্ষাপটে তার অসামান্য অবদানের কথা তুলে ধরেন। ইসলাম নিয়ে ষড়যন্ত্রকারী সকল কর্মকাণ্ডে তার প্রতিবাদী ভূমিকার কথা সর্বোপরি বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার জন্য তার অক্লান্ত পরিশ্রমের কথা আলোচনার মাধ্যমে তুলে ধরেন। বক্তাগণ আরো বলেন, আল্লামা আহমদ শফী সাহেবের মত একজন যুগশ্রেষ্ঠ আলেমকে হারিয়ে বাংলার আলেম সমাজ তাদের প্রধান অভিভাবককে হারালেন এবং এই ক্ষতি কোনোভাবেই পূরণীয় নয়।

তার রুহের মাগফেরাত কামনা করে সকাল থেকে বিভিন্ন মাদরাসার শিক্ষার্থী বৃন্দ পবিত্র কুরআন খতম, দুরুদ শরীফ পাঠ শেষে দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মার জন্য বিশেষ দো’য়া করা হয়।

  • শেয়ার করুন
বাংলাদেশে সকল নিউজ সবার আগে পেতে পেজটিতে লাইক দিন-