৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার,সকাল ১১:১৯

Kolahol News

বৈশ্বিক মহামারিতে থেমে নেই বিএনপির নেতা বকুলের মানবিক কার্যক্রম

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২০

  • শেয়ার করুন

কোলাহল ডেস্ক:
বৈশ্বিক মহামারি করোন ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনগনের পাশে দাড়াতে তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়া ও আগামীর দেশ নায়ক আধুনিক বাংলাদেশ বিনির্মানের স্বপ্নদ্রষ্টা, তারুন্যের অহংকার তারেক রহমানের নির্দেশে বিএনপির কেন্দ্রীয় নেতা ও খুলনা-৩ নির্বচনী এলাকার বিএনপির অভিভাবক আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের নিজস্ব অর্থায়নে খুলনা মহানগরীর নিন্ম আয়ের মানুষদের জন্য মানবিক খাদ্য সহায়তা কর্মসুচি গ্রহন করেন । করোনা প্রর্দুভাব শুরু থেকে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের তত্বাবধানে নগরীর তিনটি থানা ও দুটি ইউনিয়ন পরিষদ এলাকার নিন্ম আয়ের মানুষ এবং কর্মহীন অসহায় পরিবারের বাড়ি বাড়ি চাল,ডাল,তেল,কাঁচা সবজি,মাছসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী কয়েকদফা প্রদান করেন । শুধু ন্মিম আয়ের মানুষই নয় সমাজের প্রতিবন্ধীদের জন্য খাদ্য ও অর্থ সহায়তা ও শিশুদের জন্য শিশু খাদ্য প্রদান অব্যাহত রয়েছে । দির্ঘদিন যাবত চলা এ কর্মসূচির মধ্যে এখনো চলমান রয়েছে । গত আগষ্ট মাসে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের তত্বাবধানে শুরু হয় “গণমানুষের স্বাস্হ্যসেবা ও করোনা সাপোর্ট সেন্টার” নামে নতুন কর্মসূচি । এ কর্মসূচির মাধ্যমে বৈশ্বিক মহামারি করোনার ছোবল থেকে খুলনার অসহায় ও দরিদ্র মানুষদের রক্ষার জন্য জন্য আলহাজ¦ রকিবুল ইসলাম বকুল গণমানুষের স্বাস্হ্যসেবা ও করোনা সাপোর্ট সেন্টার চালু করেন । এ সার্পোট সেন্টার থেকে সমাজের নিন্ম আয়ের মানুষ ও অসহায় পরিবার স্বাস্থসেবা গ্রহন করে । করোনায় আক্রান্ত মূর্মষ রুগিদের দেয়া হচ্ছে অক্সিজেন ও মেডিক্যাল সামগ্রী । আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের গৃহীত এই কর্মসূচির থেকে খালিশপুর-দৌলতপুর ও খাঁনজাহান আলী থানা এলাকার সাধারন মানুষ টেলিফোনে ফ্রি বিশেষজ্ঞ চিকিৎসা পরামর্শ, ফ্রি অক্সিজেন সিলিন্ডার সুবিধা, এ্যাম্বুলেন্স সুবিধা প্রদান, করোনা লাশ দাফন ও সপ্তাহে একদিন ফ্রি রোগী দেখানোর সুবিধা গ্রহন করছেন ।
এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুলের তত্ত্বাবধানে চলমান “গণমানুষের স্বাস্হ্যসেবা ও করোনা সাপোর্ট সেন্টার”র অংশ হিসেবে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ সমন্বয় পরিষদের আয়োজনে এবং খালিশপুর, দৌলতপুর, খানজাহান আলী থানা বিএনপির তত্ত্বাবধানে নগরীর দৌলতপুরে অসহায় ও দরিদ্র পরিবারের সু-স্বাস্থের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ প্রদান করা হয়। ৬ অক্টোবর মঙ্গলবার সকাল ৯ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন ড্যাব’র সাধারণ সম্পাদক ডাঃ পলাশ।
দিনব্যাপী (সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত) এই ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা সেখ সাদী, মুর্শিদ কামাল, আবুল কালাম জিয়া, বিপ্লবুর রহমান কুদ্দুস, শেখ ইমাম হোসেন, রুবায়েত বাবু, সুলতান মাহমুদ,মতলেবুর রহমান মিতুল, শেখ আনসার আলী, আবু সাইদ হাওলাদার আব্বাস, নিঘাত সীমা, খবির উদ্দিন, মোল্লা সোহেল, এম এম জসিম, নাজিম জিয়া, রতন, সামাদ, মাহবুব, লিটন, মৃদুল প্রমুখ। এ সময় বিভিন্ন ওয়ার্ড বিএনপিসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের বলেন, করোন ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনগনের পাশে দাড়াতে তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়া ও আগামীর দেশ নায়ক আধুনিক বাংলাদেশ বিনির্মানের স্বপ্নদ্রষ্টা, তারুন্যের অহংকার তারেক রহমানের নির্দেশে আমাদের দলের সর্বস্তরের নেতা কর্মীদের অসহায় মানুষদের পাশে রয়েছে । করোনা সংক্রমণের শুরু থেকেই বিএনপি সর্বোচ্চ সামর্থ্য নিয়ে সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। আমরা জনসচেতনতায় প্রচারপত্র বিতরণ, স্বাস্হ্য সুরক্ষাসামগ্রী বিতরণ, ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি করোনায় আক্রান্তদের নিয়ে সরকারী স্বাস্থসেবা খাত যেভাবে শুরু করেছে তাতে জনগন কাংখিত সেবা পাচ্ছেনা । সে কারনেই আমরা অসহায় মানুষদের কথা চিন্তা করে দ্রুত স্বাস্হ্যসেবা কার্যক্রম চালু করেছি। তিনি আরো বলেন,বিএনপি হচ্ছে সাধারন জনগনের প্রত্যাশা পূরনের দল । বিএনপি দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্ত প্রহরীর রাজনৈতিক প্লাটফরম । করোনা প্রভাবের মধ্যেই প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডব চালায় উপকুলীয় খুলণাঞ্চলে । আম্ফানের তান্ডবে হতাহত ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়া এবং প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হাত গুটিয়ে নিরাপদ দূরত্ব বসে থাকে এবং সরকারী ত্রান আসবে আর তারা লুটপাট করে খাবে । খুলনা ও নিম্নাঞ্চলের উপজেলাগুলো জলোচ্ছাসে বাঁধভেঙে ঘরবাড়ী ভেসে যাওয়ায় বিভিন্ন মৎস্য ঘের সহ কৃষি আবাদির ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। মানুষ সবকিছু হারিয়ে অনাহারে নোনা পানিতে আজও ভাসমান রয়েছে। কিন্তু দুঃখের বিষয় এ অঞ্চলের জন প্রতিনীধিদের তৎপরতা প্রশ্নবিদ্ধ। দেশের এই দুঃসময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের প্রতিটা নেতাকর্মী জনগণের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে। নগরী জুরে বিভিন্ন থানাায় করোনায় সংকটে পড়া কর্মহীন অসহায় দুস্থ ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে আমাদের সাধ্যমত ঈদের খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে । আলহাজ¦ রকিবুল ইসলাম বকুল বলেন,দেশে বন্যা,খড়া,প্রাকৃতিক বির্পযয় সৃষ্টি হলে বিএনপির সর্বস্তরের কর্মীরা ঝাপিয়ে পড়ে । আর বর্তমান সরকারী দলের নেতা কর্মীরা আছে ত্রান লুটপাটে,টেন্ডারবাজী,হত্যা,ধর্ষন,দুর্নীতির মহাকর্মযজ্ঞে নিয়োজিত । আমরা অতিতে জনগনের পাশে ছিলাম এখন আছি এবং ভব্যিসতেও দেশ ও জনগনের পাশে থেখে লুন্ঠিত গনতন্ত্র ফিরিয়ে আনবো ।

  • শেয়ার করুন
বাংলাদেশে সকল নিউজ সবার আগে পেতে পেজটিতে লাইক দিন-